নৌকা দেখলেই ত্রাণের আশায় ছুটে আসছেন লোকজন

Md. TowhidMd. Towhid
  প্রকাশিত হয়েছেঃ  03:57 PM, 13 July 2024

সংবাদ আজকাল ডেস্কঃ বগুড়া সোনাতলা বন্যার স্থায়ীত্ব প্রায় ২সপ্তাহ অতিবাহিত হলেও পর্যাপ্ত ত্রাণ সংকট দেখা দিয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার তেকানি চুকাইনগর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আউচারপাড়া গ্রামে প্রায় ১৮টি পরিবার পানিবন্দি। তাদের দাবী এ পর্যন্ত জন প্রতিনিধিরা তাদের খোঁজ-খবর পর্যন্ত নেয়নি, এমনকি সরকারি ত্রাণ সামগ্রী কেউ পাইনি। ভুক্তভোগীরা হলেন, রফিকুল ইসলাম, রঞ্জু মিয়া, টুনু আকন্দ ও জিয়াউর রহমান সহ আরও অনেকে।

স্থানীয় ইউপি সদস্য নিশান আলী জানান,আমার ওয়ার্ডে ৪থেকে ৫শত পরিবার পানিবন্দি হলেও এপর্যন্ত ৭টি ত্রাণের স্লিপ পেয়েছি মাত্র। কাকে রেখে কাকে দিবো?
এবিষয়ে উপজেলার তেকানী চুকাইনগর ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জানান,কয়েক হাজার লোক পানি বন্দি। এ পর্যন্ত ৬০০ শত লোকজনকে ত্রাণসামগ্রী দেয়া হয়েছে। এদিকে সোনাতলা উপজেলা নির্বাহী অফিসার শাবরিনা শারমিন জানান, ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান আছে। প্রতিনিয়ত তালিকা প্রস্তুত করে ত্রাণ দিয়ে আসছি৷ বিচ্ছিন্ন ভাবে যদি কেউ বাদ পড়ে থাকে,নতুন করে তালিকা করে তাদের কেউ দেওয়া হবে। উল্লেখ্য, গত কয়েক দিন আগে থেকে ভারী বর্ষণ ও পাহাড়ী ঢলে যমুনার পানি বৃদ্ধি পায়। এতে ওই এলাকার কয়েক হাজার মানুষ পানিবন্দি হয়ে পরেছে। দেখা দিয়েছে পর্যাপ্ত খাবার, গো-খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট।

আপনার মতামত লিখুন :